#স্মার্টফোন


আমি তন্ময়।এই দু'দিন হলো সুইসাইড করেছি।অর্পিতার উপর রাগ করে সুইসাইড করেছি। বড্ড ভুল করেছি জানেন। এখন আর আমার একা একা থাকতে ভালো লাগে না। তাই আমার বাড়ির তালগাছটার উপর বসে অর্পিতাকে দেখি আর নিজেকে সান্তনা দেই। এছাড়া এখন আর আমি কি বা করতে পারি!
ভালোবেসে অর্পিতাকে বিয়ে করেছিলাম। আমি ফুডে ভালো চাকরী করতাম। ভালো সেলারি ছিল। আর সত্যি কথা বলতে কি মাসে মাসে যা হোক কিছু উপরি আসতো। কিন্তু গোল বাঁধালো আমার স্মার্টফোন আর অর্পিতা।
আমার কলিগ ছিল শান্তনু দা। ভারি মিষ্টি লোক। ব্যবহারও ভালো। আমার বয়স পচিশ আর ওর সাতাশ। অল্প বয়সে সার্ভিস করি বলে সকলের কি রাগ। তা যাকগে।শান্তনুদার সঙ্গে আমার গলায় গলায় ভাব। হবে নাই বা কেন। দু' জনেই তো তরুন।
শান্তনুদার স্ত্রী খুব সুন্দরী।একেবারে ডানাকাটা পরি। সেই পরির ছবি শান্তনুদা শখ করে হোয়াটস অ্যাপের প্রোফাইল পিকচার রেখেছে । রাখতেই পারে। তার বউ যখন সে যা খুশি করতে পারে। কিন্তু ঐ প্রোফাইল পিকচার নিয়েই বাঁধলো গোল।
রবিবার অফিস যাই নি। শান্তনুদার সঙ্গে কথা হয় নি বলে রাতে খাওয়ার পর বিছানায় শুয়ে ওর সঙ্গে একটু হোয়াটস অ্যাপে চ্যাট করছি।এমন সময় অর্পিতা এলো শুতে। আমি তখনো চ্যাট করে চলেছি। ও বললো-শুনছো?
-উঁ।
-কি বলছি শুনবে?
-শুনছি শুনছি। একটু সবুর কর। সব শুনছি।
-মোবাইলে কি যে কর না বুঝি না! এই সতীন মোবাইলটা আমায় দাও তো? বলে ছোঁ দিয়ে আমার কাছ থেকে মোবাইলটা কেড়ে নিলো। মোবাইলের স্ক্রীনে তাকিয়ে অর্পিতার মেজাজ একেবারে তিরিক্ষি হয়ে গেল। তারপর ভ্রু কুঁচকে জিজ্ঞাসা করলো – মেয়েটা কে?
-আমি সরলভাবে বললাম- শান্তনুদার স্ত্রী। দেখছো তো শান্তনুদা লেখা আছে।
-সে তো আছে দেখছি। যাতে আমি না সন্দেহ করি একটা ছেলের নামে ওর নামটা সেভ করেছো।
-আমার মটকা এবার গরম হলো। বললাম- কি যা তা বকছো অর্পি? বড়দের সম্পর্কে সম্মান দিয়ে কথা বলো।
- বড় না ছাই। দিন রাত মোবাইলে ফষ্টিনষ্টি। আমার সঙ্গে সময় দেবার বেলা সময় নাই। আর বাবু অপর মেয়ের সঙ্গে ফষ্টিনষ্টি করে বেড়াচ্ছে বললে দোষ!
-তুমি কি আমায় সন্দেহ কর অর্পি?
- সন্দেহ কি? এই তো হাতে নাতে ধরা পড়লে।তারপরে আবার সন্দেহের কথা আসে কেন?
আমি বাকরুদ্ধ হলাম। যে নারীকে ভালবেসে জীবনসাথী করেছি, যাকে নিয়ে সারাটা জীবন অতিবাহিত করবো সে যদি এই সামান্য ব্যপারে সন্দেহ করে, তাহলে বেঁচে থাকা দায়! সুতরাং এ জীবন রেখে লাভ নেই।
সারারাত ঘুম এলো না। ভোর রাতে অর্পিতার একটি ওড়না গলায় দিয়ে সিলিং ফেনে ঝুলে পড়লাম। তারপরে এই তালগাছে আমার বাস।
কপিরাইট@তারাপদ মাঝি
বহড়ু
২৫ শে ফেব্রুয়ারী২০১৯

কোন মন্তব্য নেই

গল্প বা কবিতা কেমন লাগলো তা জানাতে ভুলবেন না

Blogger দ্বারা পরিচালিত.