#মর্মান্তিক গল্প _আননোন_কল

একটা আননোন ফোন এলো আশুতোষের কাছে। অনেক ভেবে তারপর সে ফোনটা রিসিভ করলো। তারপর বললো- হ্যালোওওওও। কিন্তু অপর প্রান্ত থেকে কোন উত্তর এলো না। আশুতোষ ক্রমাগত হ্যালো হ্যালো বলেই চললো। তারপর কানে এলো একটি মিষ্টি হাসির ঢেউ। নিজেকে নিজে বললো- কি সুন্দর হাসি রে বাবা! এ যে ঐশ্বর্য রাইয়ের হাসিকে হার মানাবে! নাহ্, যে করেই হোক এই নারীকে দেখতেই হবে। কায়দা করে ওর নাম ধাম ইত্যাদি জানতে হবে। কিন্তু আশুতোষ আর এগোনোর আগেই কোকিল কন্ঠী বা কিন্নর কন্ঠী ফোন কেটে দিল?
কিন্নর কন্ঠীর কি কোন খোঁজ পাওয়া যাবে না? রাত এখন ঠিক সাড়ে এগারোটা। এখন কি কল ব্যাক করা যেতে পারে? তারপর কি ভেবে বিশ বয়সী আশুতোষ কলব্যাক করে। ওপার থেকে সেই হৃদয় ঝংকারী হাসিরকন্ঠ। হাসির প্রত্যেকটি কম্পনের তরঙ্গদৈর্ঘ্য হৃদয়কে যেন শিহরিত করছে বা রোমাঞ্চিত করছে। তারপর বললো-যেই হোন কিছু মাইন্ড করবেন না। আসলে আমি আমার ফ্রেন্ডকে কল করতে গিয়ে আপনাকে কল করে ফেলেছি। সো ভ্যারি সরি।
-না, সরি বলার কি আছে। এরকমটাতো আলটিমেট হতে পারে। এসব ছোটো খাটো ব্যাপার নিয়ে আমি কিছু মাইন্ড করি না। আফটার অল আমরা সবাই মানুষ। আর মানুষ মাত্রেই ভুল করতে পারে। বাই দ্যা বাই, আপনি ফ্রেন্ডকে কল করতে গিয়ে ভুল করে আমার ফোনে কলটা এসেছে। তাহলে আমাকে বন্ধু করে নেন তো আপনার আর ভুল থাকে না।
-তা কি করে সম্ভব?
-কেন সম্ভব নয়!
- সম্ভব নয় এই জন্য যে আপনি যদি আমাকে 'আপনি' বলে ইন্ডিকেট করেন, তাহলে ফ্রেন্ড বানাবো কি করে?
এইভাবে আশুতোষের সঙ্গে অপরিচিত মেয়েটির পরিচয় হয়। পরে বন্ধু থেকে ভার্চুয়াল প্রেম সবই সংঘটিত হয় প্রায় তিনমাসের মধ্যে। তারপর ঠিক হয় তাদের নির্দিষ্ট করা জায়গায় দু'জনে সাক্ষাৎ করবে এবং দু'জনে দ'জনকে দেখে নয়ন সার্থক করবে। একদিন রাতে আশুতোষ বাড়ির কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে বেরিয়ে যায়।
চারদিন আশুতোষের কোন খোঁজ নেই। বাড়ির সবাই চিন্তিত। বাধ্য হয়ে আশুতোষের বাবা থানায় মিশিং ডায়ারি করলেন। চতুর্থ দিন সন্ধায় আশুতোষের বাবা জি নিউজে দেখলেন তার ছেলেকে সোনারপুরের একটি নির্নীয়মান বাড়ি থেকে আশুতোষের মৃতদেহ পাওয়া গেছে। গোয়েন্দাদের তথ্যানুযায়ী আশুতোসের দু'টো কিডনি বের করে নিয়ে তাকে নির্নীয়মান বাড়িতে আশুতোষের লাশ ফেলে দুঃস্কৃতিরা পালিয়েছে।
কপিরাইট @তারাপদ_মাঝি
২৪ শে ফাল্গুনা
২০১৯

কোন মন্তব্য নেই

গল্প বা কবিতা কেমন লাগলো তা জানাতে ভুলবেন না

Blogger দ্বারা পরিচালিত.